প্রথমে স্টার এবং পরে ডেলটা কানেকশন করা হয় কেন?
উঃ। থ্রি ফেজ মোটরে স্টর্টিং মুহুর্তে স্টার কানেকশন এবং ৪০% রার্নিং হলে ডেলটায় কানেকশন করা হয়।
একটি অফ মোটর চালু করার মুহুর্তে শর্ট সার্কিটের মত কাজ করে।
অর্থাৎ অনেক কারেন্ট গ্রহন করে।স্টার কানেকশনে ভোল্টেজ বেশি কারেন্ট কম।আবার ডেল্টায় ভোল্টেজ কম কারেন্ট বেশি। তাই প্রথমে স্টার কানেকশন এবং পরে ডেল্টা কানেকশন করা হয়।
এর জন্য থ্রি ফেজ স্টার্টার ব্যবহার করা হয়। কারন মোটর স্টার্টে অধিক কারেন্ট দিলে মোটরের কয়েল পুড়ে যেতে পারে।উঃ। থ্রি ফেজ মোটরে স্টর্টিং মুহুর্তে স্টার কানেকশন এবং ৪০% রার্নিং হলে ডেলটায় কানেকশন করা হয়।
একটি অফ মোটর চালু করার মুহুর্তে শর্ট সার্কিটের মত কাজ করে।
অর্থাৎ অনেক কারেন্ট গ্রহন করে।স্টার কানেকশনে ভোল্টেজ বেশি কারেন্ট কম।আবার ডেল্টায় ভোল্টেজ কম কারেন্ট বেশি। তাই প্রথমে স্টার কানেকশন এবং পরে ডেল্টা কানেকশন করা হয়।
অসাধারণ
উত্তরমুছুনখুব সুন্দর
উত্তরমুছুনখুব সুন্দর
উত্তরমুছুনখুব সুন্দর
উত্তরমুছুনধন্যবাদ
উত্তরমুছুনধন্যবাদ
উত্তরমুছুনধন্যবাদ ভাই
উত্তরমুছুনধন্যবাদ অসাধারণ
উত্তরমুছুনএ রকম ভালোভাবে আগে কখনও বুঝতে পারিনি । ধন্যবাদ
উত্তরমুছুনthanks
মুছুন